1. hmamanulislam@gmail.com : News Cox : News Cox
বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মুসলিম প্রধান ১৩ দেশের নাগরিকদের নতুন ভিসা বন্ধ করল আমিরাত মহা সড়কে বেপরোয়া মারছা পরিবহন ,রামুতে মারছা-প্রাইভেট কার মুখোমুখী সংঘর্ষ,আহত ৩ জন বিশ্ব ফুটবলের যাদুকর ম্যারাডোনা মারা গেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন(এনডিএম) পেকুয়া উপজেলা আহবায়ক কমিটি গঠিত কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশের বিশেষ অভিযানে বিপুল পরিমান চোরাই মোবাইল উদ্ধার কক্সবাজার সিটি কলেজ হতে বাস টার্মিনাল পর্যন্ত সন্ধ্যার পর ছিনতাইকারী ও ডাকাতদের অভয়ারণ্য সাহিত্যিকা পল্লীতে রাস্তা নির্মাণে ঠিকাদারের অনিয়ম এলাকাবাসীর ক্ষোভ চলতি বছরেই নতুন বিসিএসের ঘোষণা মাস্ক নিয়ে দুয়ারে দুয়ারে পুলিশ ব্রিটিশ প্রতিবেদন: বাংলাদেশে মানবাধিকার নিয়ে উদ্বেগ

বাংলাদেশসহ ২৫টি দেশে ফের সৌদি এয়ারলাইন্স চালু

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

নিউজ ডেস্ক:

দীর্ঘ দিন বন্ধ থাকার পর অবশেষে বাংলাদেশসহ ২৫টি দেশে অবশেষ ফের সৌদি এয়ারলাইন্স চালু হচ্ছে। করোনাকালে আটকে থাকা প্রবাসীরা সৌদি আরবে ফিরতে পারবে শিগগির।তবে, কবে নাগাদ ফ্লাইট চালু করবে, তার নির্দিষ্ট কোন তারিখ দেয়নি সৌদি সিভিল এভিয়েশন জেনারেল অথরিটি।২৫ টি দেশের মধ্যে বাংলাদেশের নাম থাকলেও পার্শ্ববর্তী দেশ ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংকাসহ আরো কয়েকটি দেশ এই সুযোগ পাচ্ছে না।সুযোগ পাওয়া ২৫ টি দেশ হলো- সংযুক্ত আরব আমিরাত, ওমান, বাহরাইন, লেবানন, কুয়েত, মিশর, তিউনিসিয়া, মরক্কো, চীন, ইংল্যান্ড, ইন্দোনেশিয়া, ফ্রান্স, জার্মানি, ইতালী, অ্যস্ট্যেলিয়া, তুরস্ক, গ্রীস, বাংলাদেশ, ফিলিপাইন, মালয়েশিয়া, দক্ষিণ আফ্রিকা, সুদান, ইথুপিয়া, কেনিয়া ও নাইজেরিয়া।
সেই সাথে দেওয়া ৭ টি দিক নির্দেশনা। যেমন-
১. সৌদি আরব ভ্রমন করতে হলে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েব সাইট থেকে একটি ফরম পূরণ করে তার মধ্যে বিস্তারিত তথ্য লিখে নিচে স্বাক্ষর করতে হবে এবং আসার সময় এয়ারপোর্টে স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্ধারিত ডেস্কে জমা দিতে হবে।
২. ভ্রমণের ৭দিন পূর্বে হতে কোয়ারেন্টান করতে হবে। পিসিআর দেওয়ার ৪ দিন আগে থেকে এবং পিসিআর রিপোর্ট পাওয়ার ৩ দিন পর পর্যন্ত।
৩. সৌদি আরবরে টাটামন এবং তাওয়াক্বালনা এ্যাপস ডাউনলোড করে নিবন্ধন করতে হবে। ভ্রমন করার ৮ ঘন্টা আগে টাটামন এ্যাপের মাধ্যমে বাড়ির লোকেশন দিতে হবে।
৪. কভিড-১৯ চিহ্ন সম্পর্কে অবগত থাকতে হবে। যদি কোন চিহ্ন দেখা দেয় তাহলে সরাসরি ৯৩৭ নাম্বারে ফোন করতে হবে। অথবা সাধারন স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে চিকিৎসা নিতে হবে।
৫. টাটামন এ্যাপসের মাধ্যমে প্রতিদিনের স্বাস্থ্যের অবস্থা জানাতে হবে। কোয়ারেন্টাইন থাকাকালীন সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশিত ফরম অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করতে হবে।
সূত্রঃ সৌদি সিভিল এভিয়েশন জেনারেল অথরিটি।

Share this Post in Your Social Media

এই ধরনের আরও খবর
Copyright © 2020, NewsCox. All rights reserved.
NewsCox developed by 5dollargraphics