1. hmamanulislam@gmail.com : News Cox : News Cox
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১১:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

বাবুনগরীকে অব্যাহতি, আমৃত্যু মহাপরিচালক শাহ আহমদ শফী

  • আপডেট টাইম : বুধবার, ১৭ জুন, ২০২০

চট্টগ্রাম: হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী আমৃত্যু হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক পদে থাকবেন বলে সিদ্ধান্ত নিয়েছে মাদ্রাসার শুরা কমিটি। একই সঙ্গে মাদ্রাসার ভারপ্রাপ্ত মহাপরিচালক ও হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীকে মাদ্রাসার সব দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

বুধবার (১৭ জুন) সকাল ১০টা থেকে বিকেল সোয়া ৩টা পর্যন্ত চলা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছে মাদ্রাসার একটি নির্ভরযোগ্য সূত্র।

এর আগে সকালে হাটহাজারী দারুল উলুম মাদ্রাসায় শুরা কমিটির বৈঠক শুরু হয়। সেখানে প্রথমে বাবুনগরীকে রাখা হয়নি। বৈঠক শুরুর দুই ঘণ্টা পর বাবুনগরীকে বৈঠকে ডাকা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক হেফাজতে ইসলামের নেতা গণমাধ্যমকে জানিয়েছেন, বাবুনগরী শুরা কমিটির সদস্য না তাই তাকে বৈঠকে রাখা হয়নি।

মাদ্রাসার শুরা সদস্যরা হলেন-

ঢাকার জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম ফরিদাবাদ মাদরাসার পরিচালক ও হাইয়াতুল উলয়া কো-চেয়ারম্যান আল্লামা আব্দুল কুদ্দুস, ফরিদাবাদ মাদরাসার নায়েবে মুহতামিম ও বেফাক যুগ্ম-মহাসচিব মুফতি নুরুল আমিন, ঢাকার খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসার মাওলানা নুরুল ইসলাম জিহাদী, হাটহাজারীর আল জামিয়াতুল ইসলামিয়া হামিউচ্ছুন্নাহ মেখল মাদ্রাসার পরিচালক মাওলানা নোমান ফয়েজী, ফটিকছড়ির জামিয়া উবাইদিয়া নানুপুর মাদ্রাসার পরিচালক মাওলানা সালাহউদ্দিন নানুপুরী ও হাটহাজারীর ফতেহপুর মাদ্রাসার পরিচালক মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরী।

মূলত, গত মে মাস থেকেই দেশে ধর্মভিত্তিক বিভিন্ন আন্দোলনের উৎসভূমি হয়ে ওঠা হাটহাজারী মাদ্রাসার শীর্ষ পদে আহমদ শফীর উত্তরসূরি কে হবেন, তা নিয়ে দুটি পক্ষের দ্বন্দ্ব প্রকাশ্যে আসে। আজকের শুরা বৈঠকের মাধ্যমে সে সমস্যার সমাধান হলো।

শুরায়, নতুন করে মুঈনে মুহতামিম হিসেবে নিয়োগ দেয়া হয়েছে মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা শেখ আহমদকে। আহমদ শফীর মৃত্যুর পর তিনিই হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন।

হাটহাজারী দারুল উলুম মাদ্রাসার শুরা কমিটির কয়েকজন জানান, কয়েক মাস ধরে আহমদ শফীর শরীর খুব একটা ভালো নয়। এরইমধ্যে চট্টগ্রাম ও ঢাকার বেশ কয়েকটি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন তিনি। সর্বশেষ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে এক সপ্তাহ কাটিয়ে শারীরিকভাবে খানিকটা সুস্থ বোধ করায় গত সোমবার (১৫ জুন) মাদ্রাসায় ফিরেছেন তিনি।

Share this Post in Your Social Media

এই ধরনের আরও খবর
Copyright © 2020, NewsCox. All rights reserved.
NewsCox developed by 5dollargraphics