1. hmamanulislam@gmail.com : News Cox : News Cox
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৫:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কক্সবাজার আদর্শ মহিলা কামিল মাদ্রাসার কারিগরি শাখায় ছাত্রী ভর্তি চলিতেছে একাত্তরের মুক্তিযুদ্ধ আমাদের শ্রেষ্ঠতম অর্জন বিভাজনের পথ পরিহার করতে হবে : রাষ্ট্রপতি ডব্লিউএইচও’র দাবি ৩৮ দেশে ‘ওমিক্রন’ শনাক্ত, মৃত্যু নেই ক্ষতিকর মাছির উপদ্রব কমাতে সোনাদিয়া দ্বীপে ছাড়া হলো ২ লাখ বন্ধ্যামাছি কীটনাশক ও লবণ ছাড়াই উৎপাদন করা যাবে শুটকি! জেনে নিন ওমিক্রন এর উপসর্গ ৩০ জুন বা কাছাকাছি সময়ে পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলবে: মন্ত্রিপরিষদ সচিব কক্সবাজার পৌরসভার মেয়র জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের : সড়ক অবরোধ দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার বিভাগীয় সম্পাদক এইচ এম আমানের সম্মাননা ক্রেস্ট গ্রহণ কক্সবাজার আদর্শ মহিলা কামিল মাদ্রাসায় শেখ রাসেল দিবস ২০২১ উদযাপন

বিভাজনের পথ পরিহার করতে হবে : রাষ্ট্রপতি

  • আপডেট টাইম : শনিবার, ৪ ডিসেম্বর, ২০২১

অনলাইন ডেস্ক
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিভাজনের পথ পরিহার করে, হাতে হাত রেখে শান্তির পথে এক সাথে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। ‘ওয়ার্ল্ড পিস কনফারেন্স-২০২১’ উদ্বোধনকালে রাষ্ট্রপতি একটি শান্তিপূর্ণ, ন্যায়-সঙ্গত, অধিকার-ভিত্তিক, অন্তর্ভূক্তিমূলক ও সমৃদ্ধ জাতি গঠনে বাংলাদেশের ‘অক্লান্ত প্রচেষ্টার’ কথা তুলে ধরেন।তিনি আজ শনিবার বিকেলে রাজধানীর একটি হোটেলে আয়োজিত এই শান্তি সম্মেলনে আরো বলেন, আমরা শান্তি বজায় রাখতে অত্যন্ত আন্তরিক এবং যেকোনো মূল্যে শান্তি প্রতিষ্ঠা, বজায় রাখা ও জোরদার করতে অঙ্গীকারবদ্ধ।তিনি বলেন, দেশের সংবিধানের সাথে সঙ্গতি রেখে, বাংলাদেশ বিশ্বাস করে যে, বিশ্বব্যাপী শান্তি বজায় থাকাই জাতীয় নিরাপত্তার জন্য সর্বোত্তম সুরক্ষা এবং আমরা শান্তিপূর্ণ উপায়ে সংঘাতগুলোর সমাধান করতে এবং বিশ্বব্যাপী শান্তি বজায় রাখতে আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখব।বাংলাদেশ দুটি বড় ঐতিহাসিক ঘটনা বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত-বার্ষিকী এবং স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপনের অংশ হিসেবে দুই দিনব্যাপী ‘ওয়ার্ল্ড পিস কনফারেন্স’ এর আয়োজন করেছে। পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত এই শান্তি সম্মেলনে বিশ্বের ৫০টি দেশের থিংক ট্যাংক প্রতিনিধি, লেখক, কবি, সঙ্গীত শিল্পী ও রাজনৈতিক ব্যক্তিত্ব ভার্চুয়ালি ও সশরীরে যোগ দিয়েছেন।
বর্তমানে বিশ্ব প্রাণঘাতী কভিড-১৯ মহামারি ও সংঘাতের মতো বহু চ্যালেঞ্জ মোকাবেলা করছে উল্লেখ করে আবদুল হামিদ বলেন, ‘যতদিন পর্যন্ত আমরা একতাবদ্ধ হতে এবং পারস্পারিক শান্তি ও সম্প্রীতি নিশ্চিত করতে না পারব, ততদিন আমরা আমাদের সন্তান ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি নিরাপদ ও বাসযোগ্য বিশ্ব নিশ্চিত করতে পারব না। এই বিশ্ব ইতোমধ্যে জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাবের সম্মুখীন হচ্ছে।রাষ্ট্রপতি জাতি, বর্ণ ও ধর্মের ভিত্তিক সব ধরনের বৈষম্যের অবসান এবং সকলের জন্য সমান সুযোগ নিশ্চিত করার আহ্বান জানান।আবদুল হামিদ বলেন, একই বিশ্বের বাসিন্দা হিসেবে সকল মানুষেরই অভিন্ন দায়িত্ব রয়েছে এবং বিশ্বের সকল মানুষের জন্য একটি ন্যায্য আন্তর্জাতিক ব্যবস্থা জরুরি।তিনি আরো বলেন, আমরা মনে করি বিশ্বের সর্বত্রই শান্তি গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হবে। শান্তি ও সম্প্রীতি বজায় থাকা আমাদের জীবনে অত্যন্ত প্রয়োজন। শান্তি আমাদেরকে সহিংসতা বা ভীতি থেকে স্বাধীনতার নিশ্চয়তা দেয়।

Share this Post in Your Social Media

এই ধরনের আরও খবর
Copyright © 2021, NewsCox. All rights reserved.
NewsCox developed by 5dollargraphics